ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে একজন নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় সীমান্ত প্রহরী বাংলাদেশ টেকনাফ-২ বিজিবি সদস্যদের সাথে ও স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় রফিক (৪৮) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও পাঁচজন গুলিবিদ্ধ হন বলে দাবি বাসিন্দাদের।


আজ বুধবার (২ আগস্ট) দুপুর ১টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন ৮নং ওয়ার্ড লেদা এলাকায় ঘটনাটি সংঘটিত হয়।


আহতরা হচ্ছেন- তৌহিদুল ইসলাম, মো. ইসমাঈল, মো. উসমান, হাফেজ মুজিবুর রহমান। আহত আরও এক ব্যক্তির নাম পাওয়া যায়নি।


গণমাধ্যম কর্মীদের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন।


তিনি জানান, গোপন সংবাদের তথ্য অনুযায়ী হ্নীলার লেদার এক মাদক কারবারিকে আটক করা হয়। এ সময় স্থানীয়রা জড়ো হয়ে বিজিবি সদস্যদের কাছ থেকে উক্ত আসামিকে ছিনিয়ে নিতে বিজিবি সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল মারতে থাকেন। পরবর্তীকালে তাদের ছোড়া ইট-পাটকেলে বিজিবির এক সদস্য আহত হন। এক পর্যায়ে স্থানীয়রা বিজিবি সদস্যদের ঘিরে ফেলে এবং আতঙ্কজনক পরিবেশ তৈরি করলে বিজিবি সদস্যরা আত্ম-রক্ষার্থে গুলি ছুড়ে। এ ঘটনায় এক রোহিঙ্গা নিহত হয়।


এ দিকে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যম কর্মীদের জানিয়েছে, বুধবার সকালে লেদা বিজিবির তল্লাশি চৌকিতে স্থানীয় জাফর আলম নামের এক ব্যক্তিকে বিজিবি সদস্যরা আটক করে। এসময় জাফর আলমের প্রতিবেশীরা এগিয়ে এসে কেন তাকে আটক করা হয় তা জানতে চাওয়ার এক পর্যায়ে ঘটনাটি তর্ক-বিতর্কে রূপ নেয়।


এরপর স্থানীয় জনতা জড়ো হয়ে হট্টগোল সৃষ্টি করলে বিজিবি গুলি ছোড়ে এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে গুলিতে একজন নিহত হয়।


ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের দিকে নিয়ে যাচ্ছে বলে জানায় স্থানীয়রা। ঘটনাস্থলের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে তবে উক্ত এলাকার সাধারণ মানুষ আতংকে রয়েছে।

ads

Our Facebook Page